রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:-

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ২৯ জেলেসহ ২টি ট্রলার ডুবি

 কলাপাড়ার কন্ঠ ডেক্স >>

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরের প্রায় ২০ কিলোমিটার দক্ষিনে আকস্মিক ঝড়ের কবলে পড়ে ২৯ জেলেসহ দুইটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। শুক্রবার দপুর সাড়ে ১২টার দিকে ঝড় এবং উওাল ঢেউয়ের তোরে পড়ে ট্রলার ডুবির ঘটনাঘটে। এতে এফবি জোবায়ের ট্রলারের রবিউল নামে ১ জেলে নিখোঁজ রয়েছে। ট্রলার ডুবির ঘটনার পর সাগরে ভাসমান অবস্থায় এ সময় কাছাকাছি থাকা অন্য ট্রলার তাদের ২৮ জনকে উদ্ধার করলে ও রবিউল এবং ডুবে যাওয়া ট্রলার ও জাল উদ্ধার করতে পারেনি। উদ্ধারকৃত জেলেদের বাড়ী রাঙ্গাবালী উপজেলার কাজীকান্দা ও মৌডুবী গ্রামে।
মহিপুর গাজী ফিসের স্বত্ত্বাধিকারী মজনু গাজী জানায়, রাঙ্গাবালী উপজেলার মৌডুবীর রশির মেম্বারের এফবি মুনিয়া ট্রলারটি আমার আড়ৎ থেকে সমুদ্রে মাছ ধরার উদ্দ্যেশ্যে ছেড়ে যায়, শুক্রবার দুপুরের পরে হঠাৎ ঢেউয়ের তান্ডবে পড়ে ডুবে যায়।কাছাকাছি থাকা অন্য মাছ ধরা ট্রলার ডুবে যাওয়া ট্রলারের ১৪ জেলেকে উদ্ধার করে মহিপুরে নিয়ে আসতেছে, কিন্তু ট্রলার উদ্ধার করা সম্ভব হয়নি।
এফ ভি জোবায়ের ট্রলারের মালিক ইলিয়াস মৃধা বাড়ী রাঙ্গাবালী উপজেলার কাজীকান্দা গ্রামে তিনি জানান, বৃহস্পতিবার রাতে মহিপুর বন্দর থেকে তার ট্রলারটি ছেড়ে যায়। গতকাল শুক্রবার সকাল ১২টার দিকে জাল ফেলার সময় আকস্মিক ঝড় এবং উওাল ঢেউয়ের তোরে পড়ে ট্রলার ডুবে যায় বলে উদ্ধার হওয়া জেলেরা তাকে জানিয়েছেন। এতে প্রায় ত্রিশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
মহিপুর মৎস্য আড়ৎ সমবায় সমিতির সাধারন সম্পাদক রাজা মিয়া জানায়, মহিপুর মৎস্য আড়ৎ সমবায় সমিতির দুটি মাছ ধরা ট্রলার শুক্রবার সমুদ্রে ডুবে গেছে, এখনো ট্রলার দুটি উদ্ধার করা সম্ভব হয়নি, উদ্ধারের প্রক্রিয়া চলছে, তবে ট্রলারে থাকা ২৯ জেলের মধ্যে ২৮ জেলে উদ্ধার, ১জন নিখোঁজ রয়েছে বলে তিনি জানান।

খবরটি ফেইসবুকে শেয়ার করুন।

© All rights reserved -2023 © /kalapararkantho.com
Design & Developed BY Hafijur Rahman Akas