রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ০৭:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:-

কুয়াকাটায় রাখাইন জাদুঘর উদ্বোধন

কলাপাড়ার কন্ঠ ডেক্স >>

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটায় রাখাইন জাদুঘরের উদ্বোধন করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে জাদুঘরটি পরিদর্শন শেষে উদ্বোধন করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীর হোসেন।

কুয়াকাটার অন্যতম ভ্রমণ স্পট হিসাবে খ্যাত মিশ্রীপাড়া বৌদ্ধ বিহার সংলগ্ন এটির প্রতিষ্ঠাতা মিশ্রীপাড়া সিমা বৌদ্ধবিহারের সভাপতি মি. মংলাচিং রাখাইন।

লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান উপস্থিত ছিলেন, ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ, কলাপাড়া প্রেসক্লাবে সাবেক সভাপতি  মেজবাহ উদ্দিন মাননু, মিশ্রীপাড়া বৌদ্ধবিহারের বিহার অধ্যক্ষ উত্তম  মহাথের প্রমুখ।

জাদুঘরের প্রতিষ্ঠাতা মি. মংলাচিং রাখাইন বলেন, আমাদের রাখাইন সম্প্রদায় এখন বিলিনের পথে তাই আমি রাখাইনদের ইতিহাস এবং ঐতিহ্য ধরে রাখতে এই আয়োজন করেছি। ইতিমধ্যে অনেক সাড়া পেয়েছি এবং সাধারণ যারা পর্যটক রয়েছে তারাও অনেক উপভোগ করছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মো. জাহাঙ্গীর হোসেন বলেন, পর্যটন কেন্দ্র কুয়াকাটা আরো একটি মাইলফলক পূর্ণ করল, রাখাইনদের নিয়ে অনেকে আগ্রহ থাকে জানার  দেখার, আশা করি এই আয়োজনটি তাদের পূর্ণতা দিবে।

খবরটি ফেইসবুকে শেয়ার করুন।

© All rights reserved -2023 © /kalapararkantho.com
Design & Developed BY Hafijur Rahman Akas